কবি আফছার উদ্দিন আহাম্মদ’র ৬৯তম জন্মদিন উদ্যাপন উপলক্ষে সমন্বয় সভা অনুষ্ঠিত

136

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার দৌলতপুর গ্রামের কৃতি সন্তান, দেশের সাহিত্য জগতের অন্যতম কবি, ছড়াকার, গীতিকার, সৃষ্টিশীল ও প্রতিবন্ধী ব্যক্তিত্ব কবি আফছার উদ্দিন আহাম্মদ চৌধুরীর আগামী ৩১ ডিসেম্বর’১৯ ৬৯তম জন্মদিন উদ্যাপন উপলক্ষে এক সমন্বয় সভা গত ১১ অক্টোবর বিকাল ৪টায় কবির ফটিকছড়িস্থ বাসভবনে মাসিক ফটিকছড়ি সংবাদের সম্পাদক, সাংবাদিক ও সংগঠক আহমদ আলী চৌধুরীর সভাপতিত্বে ও দৈনিক বায়েজিদ বার্তা সম্পাদক ও সিটিজি পোস্ট ডট কম এর সম্পাদক স.ম জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, কবি আফছার উদ্দিন আহাম্মদ চৌধুরী একজন প্রতিবন্ধী ব্যক্তি হওয়ার পরও সৃষ্টিশীল ও মানবিক কর্মকান্ডের মধ্য দিয়ে তিনি নিজেকে একজন আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলেছেন। তিনি আজ একজন ব্যক্তি নয়, একটি প্রতিষ্ঠানে পরিণত। কবি আফছার উদ্দিন আজ সময়ের আলোকিত ব্যক্তিত্ব ও সমাজের অনুসরণীয় উপমা। বক্তারা বলেন, একজন প্রতিবন্ধী মানুষ প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে সৃষ্টিশীল কর্মকান্ডের মধ্য দিয়ে সমাজের অনুকরণীয় ও অনুস্মরণীয় হতে পারে তার উজ্জ্বল দৃষ্টান্ত কবি আফছার উদ্দিন আহাম্মদ চৌধুরী।
সভায় মতামত পেশ করে বক্তব্য রাখেন মো: এমরান হোসেন, এন.এম রহমত উল্লাহ, সুরেশ দাশ, মো: আনোয়ার হোসেন, জুয়েল ধর, নেছারুল হক, রায়হান উদ্দিন, সেলিম উদ্দিন, নুরুল ইসলাম, সুজন দাশ প্রমুখ। সভার শেষে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন কবি আফছার উদ্দিন আহাম্মদ চৌধুরী।
আলোচনা সভায় সিদ্ধান্ত গৃহীত হয় আগামী ১৯ অক্টোবর শনিবার বিকাল ৫টায় অনুষ্ঠেয় পরবর্তী সভায় কবি আফছার উদ্দিন আহাম্মদ চৌধুরী’র ৬৯তম জন্মদিন উদযাপন উপলক্ষে একটি চূড়ান্ত কমিটি গঠন করা হবে। উক্ত সভায় ফটিকছড়ির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সকল কর্মকর্তা ও সদস্যদের এবং সকল সাহিত্যকর্মীদের উপস্থিত থাকার জন্য সমন্বয় কমিটির পক্ষে এ.কে জাহেদ চৌধুরী, আহমদ আলী চৌধুরী, স.ম জিয়াউর রহমান, এন.এম রহমত উল্লাহ ও মো: এমরান হোসেন অনুরোধ জানিয়েছেন।