কটিয়াদীতে এসএসসি ইংরেজী পরীক্ষায় শিক্ষকসহ বহিষ্কার ২

506

মাইনুল হক মেনু, স্টাফ রিপোর্টার

কিশোরগঞ্জের কটিয়াদীতে এসএসসি ইংরেজী ১মপত্র পরীক্ষায় একজন শিক্ষক ও একজন ছাত্রকে বহিস্কার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কটিয়াদী সরকারি স্কুলের কলেজ ভেন্যুতে মসূয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র মিলন মিয়া ও চর আলগী ইছামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবুল বাশার অসদুপায় অবলম্বনের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসারের হাতে ধরা পড়ায় তাদের বিরুদ্ধে এ শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।

জানা যায়, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে মিলন মিয়াকে নকল করে উত্তর পত্রে লেখার সময় তার উত্তরপত্র জব্দ করে কেন্দ্র সচিবের হাতে দেন এ সময় অন্য এক ছাত্রকে নকলে সহযোগিতা করার অপরাধে দায়িত্বরত একজন শিক্ষককেও বহিস্কারের নির্দেশন দেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশ মতে কেন্দ্র সচিব অপরাধে জড়িত শিক্ষক ও ছাত্রকে বহিস্কার করেন।

এ ব্যাপারে কেন্দ্র সচিব কটিয়াদী সরকারি স্কুলের প্রধানশিক্ষক বদিউল আলম মাহফুজের সাথে বার বার মুঠোফোনে কথা বলার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোছা: আকতারুন নেছা বলেন, নকল করে উত্তর পত্রে লেখার সময় ও নকলে সহযোগিতা করার অপরাধে একজন শিক্ষক ও একজন ছাত্রকে বহিস্কার করা হয়েছে।