হোসেনপুরে প্রশ্নপত্র ফাঁসে পরীক্ষার্থীসহ গ্রেফতার ২

68


কিশোরগঞ্জের হোসেনপুরে এসএসসি পরীক্ষার ইংরেজি ২য় পত্রের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে শিক্ষার্থীসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো মোঃ রাজু মিয়া (২৫) ও শিক্ষার্থী মিজানুর রহমান।
এ ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ বাদী হয়ে হোসেনপুর থানায় প্রশ্নপত্র ফাঁসের প্রতারণায় মামলা দায়ের করেছেন। 
জানা যায়, রোববার (৯ ফেব্রুয়ারি) ইংরেজি ২য় পত্রের পরীক্ষায় হোসেনপুর সরকারি পাইলট স্কুল এন্ড কলেজ পরীক্ষা কেন্দ্রে সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ ও উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. সাদিকুর রহমান পরীক্ষার হল পরিদর্শন করতে যান। ওই কেন্দ্রের ১২নং হল পরিদর্শনের সময় হাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী মিজানুর রহমানের কাছ থেকে শূন্যস্থান প্রশ্নের অনুরূপ হাতে লিখা উত্তরপত্র পান। উত্তরপত্রটি হাতে লিখা হলেও প্রশ্নেপত্রের সাথে অনুরুরূপ হলে তাদের সন্দেহ হয়। এ সময় ওই শিক্ষার্থীর কাছ থেকে একটি স্মার্ট ফোন জব্দ করা হয়। জব্দকৃত স্মার্ট ফোনের সার্চ করে দেখা যায় পরীক্ষা শুরু হওয়ার পূর্বেই সকাল ৭টায় ওই শিক্ষার্থীর মোবাইল ফোনের ইমুতে সে উত্তরপত্রগুলো পেয়েছিল।
শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদে সে প্রশ্নপত্র ফাঁসে মূলহোতা তারই প্রাইভেট শিক্ষক রাজু মিয়ার নাম প্রকাশ করে। এ ঘটনায় পুলিশ সুকৌশলে শিক্ষার্থী মিজানুর রহমানের সহযোগিতায় রাজু মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হয়।
প্রশ্নপত্র ফাঁসে মূলহোতা রাজু মিয়া পৌর এলাকার পূর্ব দ্বীপেশ্বর গ্রামের আবদুল মোতালিবের ছেলে ও শিক্ষার্থী মিজানুর রহমান পুমদি ইউনিয়নের গৃদান গ্রামের মানিক মিয়ার ছেলে।
এ ব্যাপারে সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান এবং হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।