নান্দাইলে মাসুদ পারভেজ স্কুলে বসন্ত ১৪২৬ উৎসব বরণ অনুষ্ঠিত

67

মিন্টু মিয়া,নান্দাইল (ময়মনসিংহ) শীতের শুকনো বিবর্ণ সময় পেরিয়ে প্রকৃতিতে লেগেছে রঙ ও প্রাণের ছোঁয়া। হাজারো বাহারি ফুলে ভরে উঠেছে প্রকৃতি। শিক্ষার্থীদের জীবনেও লেগেছে ফাগুনের মাতাল হাওয়ার স্পর্শ।আজ পহেলা ফাল্গুন ভালোবাসার এই বসন্তকে উদযাপন করছে মাসুদ পারভেজ স্কুল ।

আর এমন ফাগুন রাঙ্গা দিনটিকে গান, নাচ আর কবিতায় বরণ করলো নান্দাইল উপজেলার সুপ্রতিষ্ঠিত মাসুদ পারভেজ স্কুল । জাঁকজমকপূর্ণ আনন্দগণ পরিবেশে বিদ্যালয়ের মাঠে বসন্ত উৎসবে যোগ দিয়ে সবারই কণ্ঠে ছিল উচ্ছ্বাস আর ফাগুন বন্দনা।

মাসুদ পারভেজ স্কুলের পরিচালক ও খুররম খান চৌধুরী ডিগ্রি কলেজের প্রভাষক মাসুদ পারভেজের সঞ্চালনায় বসন্ত উৎসব অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে দিনভর বিদ্যালয়ের ছাত্র /ছাত্রী অভিভাবকরা বসন্তের নাচ,গান,কবিতা পরিবেশন করেন।
বসন্ত উৎসব অনুষ্ঠান দেখতে আসা শিক্ষার্থী ও অভিভাবকরা বলেন, পহেলা ফাল্গুন বাঙ্গালীর একটা উৎসব, প্রাণের টানে আমরা ফাল্গুন উৎযাপন করি। বসন্তকে স্বাগতম জানানোর জন্য বাঙলার ঐতিহ্যকে স্বাগতম জানানোর জন্য আমরা এসেছি।

ঋতুরাজ এসেছে। বাসন্তী রঙে সেজেছে নারী-পুরুষ- কোমলমতি শিশু, বসন্ত ছুঁয়েছে মন। তবে অনেকের কাছে এটি শুধু আনন্দ আয়োজন নয়, বাঙালি সংস্কৃতি বিকাশের বড় উপলক্ষও বটে।
যে সম্ভাবনা নিয়ে বর্ণিল ফাগুণের সূচনা তা বাঙালির মর্মে শুভবোধের বার্তা দেবে এমন প্রত্যাশা অনুষ্ঠান আয়োজকদের।