কটিয়াদীতে নতুন করে আরো ২ জন করোনায় আক্রান্ত

26

মাইনুল হক মেনু, স্টাফ রিপোর্টার

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার কটিয়াদী পৌর সদরে একজন ও মুসুয়া ইউনিয়নে একজন মোট দুই জন প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ১৬ মে পাঠানো ৬ জনের নমুনা পরীক্ষায় দুই জনের পজেটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১ জনের বাড়ি কটিয়াদী পৌরসভার পূর্বপাড়া মহল্লায় ও অপর ১ জনের বাড়ি মুসুয়া ইউনিয়নের বৈরাগীর চর গ্রামে। এর আগে উপজেলার চান্দপুর ইউনিয়নের ১ জন সনাক্ত হয়েছিলেন। এ নিয়ে কটিয়াদীতে এ পর্যন্ত ১৭ জন করোনায় আক্রান্ত হলেন। ১৭ জনের মধ্যে ১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তি রয়েছেন। এ ছাড়া ইতিপূর্বে কটিয়াদী হাসপাতালের ১১ জন এবং করিমগঞ্জ হাসপাতালের এক জন ব্রাদারসহ ১২ জন স্বাস্থ্যকর্মী করোনা থেকে সুস্থ হয়েছেন।

করোনা জয়ীরা হলেন, কটিয়াদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ৭ জন মেডিকেল অফিসার, একজন ফার্মাসিষ্ট, ১ জন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ( স্যাকমো) ও করিমগঞ্জ হাসপাতালের ১ জন ব্রাদার ( নার্স) ও ১ জন অফিস সহকারী রয়েছেন।

কটিয়াদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তানভীর হাসান বলেন, গত ১৬ মে পাঠানো রিপোর্টের ফলাফলে কটিয়াদীতে ২ জনের করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে। আক্রান্ত ২ জনের পরিবারের অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহ প্রক্রিয়াধীন রয়েছে।

কটিয়াদী উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আক্তারুন্নেছা বলেন, দুই ব্যক্তির নমুনা রিপোর্ট পজেটিভ আসায় দুই ইউনিয়নের সনাক্তদের বাড়িসহ আশে পাশের কয়েকটি বাড়ি লক ডাউন করা হয়েছে।