হোসেনপুরে গাছের ডাল কাটা নিয়ে সংঘর্ষ: শিক্ষকসহ ৫জন আহত

24

হোসেনপুর(কিশোরগঞ্জ)প্রতিনিধি: কিশোরগঞ্জের হোসেনপুরে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে অন্তত ৫ ব্যক্তি আহত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার জিনারী ইউনিয়নের হোগলাকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ফরুক আহমেদ শামীম (৩০) রয়েছেন। তিনি হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল এন্ড কলেজের রসায়ন বিভাগের প্রভাষক রয়েছেন। হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের প্রাথমিক চিকিৎসা শেষে তাঁকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আবদুল্ল্যাহ আল শামীম জানান, আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের প্রথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
আহতরা হলো, ফরুক আহম্মেদ শামীম(৩০), মোজাম্মেল (৩৫) ও ইসরাক(২৫) ও স¤্রাট(২৫)। আহতদের মধ্যে মোজাম্মেল (৩৫) ও ইসরাকের(২৫) অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
স্থানীয়রা জানায়, শামীমের গাছের উপর দিয়ে প্রতিবেশী মুসার বাড়িতে বিদ্যুৎ সংযোগের লাইন যায়। মুসা গাছের ডাল কেটে দেয়ার কথা বললে শামীমদের সাথে কথার কাটাকাটি হয়। তর্ক-বিতর্কের এক পর্যায়ে মুসা ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে শামীমদের উপর আক্রমন চালায়। এতে অন্তত ৫ ব্যক্তি আহত হয়েছে।
শামীম জানান, গত কয়েক দিন আগে মুসা গাছের ডাল কেটে দিতে বলে। আমরা কেটে দিতে রাজি হই। কিন্তু কাজের লোক পাওয়া যাচ্ছিল না। তাই সে দলবল নিয়ে আমাদের উপর আক্রমন করে। তিনি বলেন, মুসা একজন চিহ্নিত সন্ত্রাসী। হত্যা মামলাসহ তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।
মুসার সাথে মুঠোফেনে কথা হলে তিনি এ বিষয়ে পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।
এ বিয়য়ে হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোস্তাফিজ রহমান জানায়, বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।