৭ বছর বয়সী সাংবাদিক কন্যার ৩০ রোজা পূর্ণ।

98

নিজেস্ব প্রতিনিধি:
কিশোরগঞ্জে মাত্র ৭ বছর বয়সী সাংবাদিক কন্যা জান্নাতুল মাওয়া (অমি) ৩০ টি রোজা পালন করে এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে। তার পিতা মোঃ মোবারক হোসেন দৈনিক আলোকিত সকাল পত্রিকার কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি ও
এসটিভি বাংলার কিশোরগঞ্জ প্রতিনিধি। সাংবাদিক মোবারক হোসেন ও আনন্দ বেগম দম্পতির একমাত্র কন্যা জান্নাতুল মাওয়া অমি। সে স্থানীয় একটি বেসরকারি স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী।

কিশোরগঞ্জ সদর উপজেলার ১নং রশিদাবাদ ইউনিয়নের লতিফ পুর গ্ৰামের সাংবাদিক কন্যা জান্নাতুল মাওয়া অমি ছোট বেলা থেকেই পরিবারের লোকজনের সাথে নামাজ আদায় করতে অভ্যস্ত হয়ে যায়। ধর্মীয় যে কোন ইবাদতে সে ছোট বেলা থেকেই অনেক আগ্ৰহী ছিল। এবারের রমজান মাসে ৩০ টি রোজা পালন করে এলাকায় ও আত্মীয়স্বজনের প্রশংসায় ভাসছেন ৭ বছর বয়সী অমি।

বাবা সাংবাদিক মোবারক হোসেন জানান, সত্যি এতে আমি নিজেও অবাক হয়েছি। ৭ বছর বয়সে আমার মেয়ে ৩০ টি রোজা পূর্ণ করবে তা কখনো ভাবিনি। তাকে রোজা রাখার জন্য নিষেধ করিনি বরং উৎসাহিত করেছি। ৩ রোজা রাখার পর ওকে বলেছি ‘তুমি যদি ৩০ টি রোজা পূর্ণ করতে পারো তাহলে তোমাকে ঈদে সুন্দর ও দামী একটা নতুন জামা কিনে দিবো’ তখন উত্তরে বলেছে ‘ ঠিক আছে আব্বু আমি তোমাদের সাথে সাথে ৩০ টি রোজা রাখবো, কিন্তু ঈদে সুন্দর ও দামী জামা কিনে দিতে হবে’

মা আনন্দ বেগম জানান, আমি মা হিসেবে তাকে রোজা রাখার জন্য নিষেধ করিনি। আমরা তাকে সব সময় উৎসাহ দিয়েছি। প্রতিদিন রাতে সেহরি খাওয়ার জন্য ঘুম থেকে উঠাতে অনেক কষ্ট করতে হয়েছে আমার। তবুও কখনো বিরক্তবোধ করিনি। আমার মেয়ে ৩০ টি রোজা রাখার পরও কখনো দেখিনি ভেঙে পড়তে। রোজা রাখার অবস্থায় তার সমস্ত চলাফেরা ছিল স্বাভাবিক।