৩৮তম বিসিএসে প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হোসেনপুরের ইসরাত জাহান

430

ডেস্ক নিউজ : সম্প্রতি ৩৮তম বিসিএসে সরকারি কর্ম কমিশন (পিএসসি) বিভিন্ন ক্যাডারে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে। তার মধ্যে প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের সিনিয়র অফিসার ইসরাত জাহান। তাঁর অসামান্য সাফল্যে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় বেশ সাড়া ফেলছে। একইসঙ্গে অভিনন্দন জানাচ্ছে সতীর্থ ও শুভাকাঙ্ক্ষীরা।

ইসরাত জাহান হোসেনপুর পৌর এলাকার বাসিন্দা বিশিষ্ট সমাজ সেবক মরহুম রবিউল্লাহ কারার (গোলাপ) ও ২ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমা ইয়াসমীনের কন্যা।

ছাত্র জীবনের শুরু থেকেই মেধার স্বাক্ষর দিয়ে আসছে ইসরাত জাহান । ২০০৮ সালে হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০১০ সালে আইডিয়াল স্কুল এন্ড কলেজ,মতিঝিল,ঢাকা থেকে এইচএসসি, ২০১৬ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইন এগ্রিকালচার ও ২০১৮ সালে এম এস ইন এগ্রিকালচারাল এক্সটেশন এডুকেশন ডিগ্রী সম্পন্ন করছেন।

তিনি ২০১৮ সালে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) এ সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি বিডিবিএল হোসেনপুর শাখায় কর্মরত আছেন। ইতোমধ্যে মোঃ আশরাফুল আলম সাথে বিবাহ বন্ধনেও আবদ্ধ হন।

এমন সাফল্যর পর সংবাদিকদের সঙ্গে আলাপকালে ইসরাত জাহান বলেন, আমার বাবা-মা,স্বামী, শিক্ষক আর বন্ধুদের অনুপ্রেরণার জন্য এতদূর আসা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, একজন প্রশাসন ক্যাডার তার মনের সৃজনশীলতাকে সব থেকে বেশি দেশ ও জাতির কল্যাণে কাজে লাগাতে পারেন। সকলের নিকট দোয়া চাই সত্য ও ন্যায়ের পথে আত্ম-উৎসর্গী জন প্রশাসক ও মানবতার সেবক হিসেবে দায়িত্ব পালন করতে পারি। এমন পেশায় যুক্ত হতে পেরে আমি গর্বিত

ইসরাত জাহানের মা নাজমা ইয়াসমীন সন্তানের সাফল্যে দারুণ উচ্ছ্বাসিত। তিনি জানান, সন্তানের এ কৃতিত্ব আমাদের পরিবারের জন্য অনেক প্রাপ্তি। ইসরাতের বাবা বেঁচে থাকলে এ প্রাপ্তি আমাদের পরিবারের আনন্দকে কয়েকগুণ বাড়িয়ে দিতো।

প্রসঙ্গত, গত মঙ্গলবার বিকেলে ৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ২ হাজার ২০৪ জন প্রার্থীকে ক্যাডার পদের জন্য সুপারিশ করা হয়েছে। এছাড়া নন-ক্যাডারে আরও ৬ হাজার ১৭৩ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছে।

কিশোরগঞ্জ বার্তা/ এস এম রিফাত