কুলিয়ারচরে ঋণের দাবীতে ডেকোরেটর মালিকদের ইউএনও বরাবর আবেদন

278

মোঃ নাঈমুজ্জামান নাঈম, কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি :

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ঋণের দাবীতে উপজেলা প্রশাসন বরাবর আবেদন করেছেন উপজেলা আওতাধীন বিভিন্ন বাজারের ডেকোরেটর ও সাউন্ড সিস্টেম মালিক সমিতির সদস্যরা।
মঙ্গলবার (৭ জুলাই) সকালে উপজেলা পরিষদে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী -এর হাতে এ লিখিত আবেদন পত্র তুলে দেন উপজেলা ডেকোরেটর ও সাউন্ড সিস্টেম মালিক সমিতির সভাপতি মোঃ আমান উল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, উপজেলা ডেকোরেটর ও সাউন্ড সিস্টেম মালিক সমিতির যুগ্ম সাধারন সম্পাদক শাহ আলম, সবুজ মিয়া ও সাংগঠনিক সম্পাদক মোঃ সুমন মিয়াসহ সংগঠনের সদস্য বৃন্দ ।

জানা যায়, করোনা পরিস্থিতিতে বিগত ১৯ মার্চ ২০২০ খ্রিঃ তারিখে সরকারি আদেশে উপজেলা প্রশাসনের লিখিত নোটিশ মোতাবেক ডেকোরেটর ও সাউন্ড সিস্টেম ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয় । এর পর থেকে এখন পর্যন্ত সরকারি-বেসরকারি সহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠান বন্ধ হওয়ার কারনে দীর্ঘ প্রায় ৪ মাস যাবত প্রত্যেক ব্যবসায়ী ব্যবসায় জড়িত শ্রমিক, কর্মচারী ও ভ্যান চালক তাদের পরিবার পরিজনের ব্যয় মিটিয়ে বর্তমানে আর্থিক অভাবে খুব কষ্টে দিন যাপন করছেন । এমনকি আর্থিক পুজির অভাবে বিকল্প কোন ব্যবসা করতে পারছেন না তারা ।

এমতাবস্থায়, বিকল্প ব্যবসার জন্য আর্থিক প্রণোদনা ঋণের জন্য আবেদন করেছেন। তাই অসহায় পরিবার পরিজনের দুরবস্থা বিবেচনা করে জীবন জীবিকা নির্বাহের জন্য প্রণোদনা ঋণের ব্যবস্থা গ্রহণে উপজেলা প্রশাসনের সু-মর্জি কামনা করেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী বলেন, লিখিত আবেদনের প্রেক্ষিতে বিষয়টির প্রতি অবগত হয়েছি । এই মুহুর্তে আবেদনে মোট ৬১ জন সদস্যের মধো ৩৫ বছরের নিচে সরকারি কোন প্রশিক্ষণ প্রাপ্তিদের ক্ষেত্রে জামানত বিহীন ৫০ হাজার থেকে ৫ লাখ টাকার ঋণের ব্যবস্থা গ্রহণ করা সম্ভব রয়েছে। আর বাকীদের ক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে ঋণ দেয়ার ব্যাপারে যদি কোনো সুযোগ থাকে তবে খুব শীর্ঘ্রই ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ।