ভাঙা আর জোড়াতালি টাইলসের মডেল মসজিদ

12

মোঃ নাঈমুজ্জামান নাঈম, কুলিয়ারচর, কিশোরগঞ্জ, প্রতিনিধি :

কিশোরগঞ্জে কুলিয়ারচর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের কাজ অসম্পূর্ণ রেখেই তড়িঘড়ি করে উদ্বোধন করা হচ্ছে।

বুধবার (৯ জুন) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে পুরাতন মসজিদের পাশে নির্মাণাধীন মডেল মসজিদে গিয়ে দেখা যায়, উদ্বোধনের আগেই ভেঙে গেছে মসজিদে নামাজের জন্য ব্যবহৃত ভিতর বাহিরের টাইলস এবং কিছু কিছু স্থানে ভাঙা টাইলস জোড়াতালি দিয়ে লাগানো এবং ফিনিশিং ব্যতীত রং করা হয়েছে।
স্থানীয়রা বলেন সরকারের এই মহতি উন্নয়নমূলক কাজে ঠিকাদারী প্রতিষ্ঠানের অবহেলা ও দূর্নীতির কারনে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।
এ বিষয়ে কেপিএল কনস্ট্রাকশনের দায়িত্বরত প্রকৌশলী আবু সাঈদ বলেন, টাইলস লাগানোর পর এসব টাইলস ফেটে যাচ্ছে। আমাদের কাজ এখনো শেষ হয়নি। কাজ শেষ করার আগে নতুন টাইলস লাগানো হবে।
এ ব্যাপারে কেপিএল কনস্ট্রাকশনের ঠিকাদার ইখতিয়ার উদ্দিন আহমেদের সাথে কথা হলে তিনি বিষয়টি অবগত আছেন বলে জানান। তিনি বলেন, নামাজের জন্য তড়িঘড়ি ব্যবস্থা করা হয়েছে। তবে উদ্বোধনের পর সকল সমস্যাসমুহ সমাধান করে দেয়া হবে।
মডেল মসজিদের ত্রুটির বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী বলেন মসজিদটি পরিদর্শন করে সমস্যা সম্পর্কে অবগত হয়ে সমাধানের জন্য গণপূর্তের এসডিও কে অবহিত করা হয়েছে ।
উল্লেখ্য, উপজেলা পরিষদের পুরাতন মসজিদের পাশেই ১২ কোটি ৫১ লাখ ৯২ হাজার ৯ শ ১৩ টাকা ব্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের আওতায় ৩ তলা ভবন বিশিষ্ট মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। ইসলামিক ফাউন্ডেশনের তত্বাবধায়নে প্রকল্পটি বাস্তবায়ন করছে গণপুর্ত বিভাগ। ঠিকাদারি প্রতিষ্ঠান হিসেবে নির্মাণ কাজ করছে এস,এস,এম,টি এন্ড কে,পি,এল কন্সট্রাকশন (জে.ভি) ।